আলাদা স্কোয়াড গড়ার খেলোয়াড় পাচ্ছে না বিসিবি

Uncategorized

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বরাবরই বলে এসেছেন, জাতীয় দলের পাইপলাইন বেশ সমৃদ্ধ। যেকোনো ক্রিকেটারের বিকল্প তৈরি আছে। তবে আসন্ন জিম্বাবুয়ে সিরিজে যখন অভিজ্ঞ ক্রিকেটারদের ছুটির প্রসঙ্গ উঠে আসছে, তখন ভিন্ন সুরে কথা বলছে বিসিবি। বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ (মঙ্গলবার) সরাসরি জানালেন, তিন ফরম্যাটের জন্য পর্যাপ্ত খেলোয়াড় নেই বোর্ডের।

মিরপুরে গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘এখনো পর্যন্ত আমাদের কি তিন ফরম্যাটে খেলানোর জন্য আলাদা আলদা খেলোয়াড় রিজার্ভ আছে? এভাবে তৈরি হয়নি। এখনো আমাদের কতগুলো খেলোয়াড় আছে যাদের তিনটি ফরম্যাটেই দলের প্রয়োজন। আবার একই সাথে আপনি যদি একজনকে সব ম্যাচ খেলাতে চান, সব জায়গায়, সব ম্যাচে তার চোটের বড় একটা প্রবণতা থাকতে পারে। এদিকেও আমাদের দেখতে হবে।’

বিসিবি চাইছে খেলোয়াড়দের ছুটি না দিয়ে বিশ্রাম দিতে। এতে প্রয়োজনীয় সময়ে পাওয়া যাবে দলের গুরুত্বপূর্ণ সদস্যদের। তবে বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গতকাল গণমাধ্যমকে জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি খেলতে চান না মুশফিক। মৌখিকভাবে ছুটির আবেদন করেছেন তিনি। তবে এ বিষয়ে কিছু জানেন না বলে জানালেন জালাল ইউনুস।

তিনি বলেন, ‘বিশ্রামের বিষয়টা হচ্ছে ২০২১ সালে আমাদের বেশ ব্যস্ত সূচি। আমাদের কথা হচ্ছে কোনো খেলোয়াড় যদি বিশ্রাম চায় সে বলতেই পারে। এখন কে কখন বিশ্রাম চেয়েছে এটা কিন্তু নিশ্চিত না। দুই একজনের নাম এসেছে গণমাধ্যমে। কিন্তু আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কারও কাছ থেকে এমন কিছু পাইনি। এখনো কেউ আনুষ্ঠানিকভাবে বলেনি যে আমি এই সিরিজে থাকবো না, ওই সিরিজে থাকবো না।

সঙ্গে যোগ করেন তিনি, ‘মাননীয় বোর্ড প্রেসিডেন্ট আগেই বলেছে এটা যে কেউ যদি সিদ্ধান্ত নেয় কোনো ফরম্যাট থেকে ছুটি নিতে চায় বা না খেলতে চায় তাহলে বোর্ডের কাছে জানাতে পারবে, তখন দেখা যাবে। তবে এখনো পর্যন্ত আমরা এরকম কোনো কিছু পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *