সাড়ে ৩ লাখ টাকা না পেয়ে মালিকের ৫ কোটির বাড়ি গুঁড়িয়ে দিলেন মিস্ত্রি

আন্তর্জাতিক

বিলাসবহুল একটি বাড়ি কেনার পর বাসযোগ্য করে তুলতে মিস্ত্রিকে দিয়ে কাজ করিয়েছিলেন এক ব্যক্তি। এ জন্য তিনি মালিকের কাছে থেকে বিশাল অংকের টাকাও পান। কিন্তু সামান্য কয়েক লাখ টাকা দিতে মালিক গড়িমসি করায় প্রায় ৫ কোটি টাকা মূল্যের সেই বাড়ি গুঁড়িয়ে দিলেন ওই মিস্ত্রি। সম্প্রতি এই ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের লেস্টারের স্টোনিগেট এলাকায়।

কাজের বিল সাড়ে ৩ লাখ টাকার জন্য প্রায় ৫ কোটি টাকার সম্পত্তি নষ্ট করে দিয়েছেন ওই মিস্ত্রি। বাড়িটির মালিকের নাম জে কুর্জি (৪০)। তিনি ইংল্যান্ডের লেস্টারের স্টোনিগেটের বাসিন্দা।

এই এলাকাতেই সম্প্রতি একটি বাড়ি কিনেছিলেন তিনি। তারপর সেটিকে বাসযোগ্য করার জন্য খরচ করেছেন ৪ কোটি ৮৮ লাখ ৭২ হাজার টাকা। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে বাড়িটির কাজ শুরু হয়। বাড়িটির দোতলার সঙ্গে আরও একটি পরিবর্ধিত কাঠামো তৈরি করেন তিনি।

পাশাপাশি পুরো বাড়িতেই নতুন করে বিদ্যুৎ সংযোগ, নতুন ছাদ এবং পুরো বাড়িই পরিবেশ-বান্ধব করে তোলার পরিকল্পনা করেন। কিন্তু মিস্ত্রির কাজে খুব একটা সন্তুষ্ট ছিলেন না তিনি। কারণ তিনি যেমনটা চেয়েছিলেন তা পুরোপুরি করে দেননি মিস্ত্রি।

এ দিকে মিস্ত্রি তাকে মোটা টাকা বিল ধরিয়ে দিয়েছিলেন। তার মধ্যে ওই ৪ কোটি ৮৮ লাখ ৭২ হাজার টাকা তিনি মিটিয়েও দেন। তারপরও মিস্ত্রি আরও ৩ লাখ ৬০ হাজার টাকা পেতেন। বিবাদের সূত্রপাত এই টাকা নিয়েই।
জে কুর্জির সঙ্গে এই টাকা নিয়ে মিস্ত্রির বাগবিতণ্ডা হয় একাধিকবার। জে টাকা দিতে রাজি না হওয়ায় তার সঙ্গে কথা কাটাকাটি ছাড়া মিস্ত্রি আর কিছু করতেও পারছিলেন না।

তবে সুযোগ খুঁজছিলেন প্রতিশোধের। সম্প্রতি বাড়ি থেকে ৩০০ কিলোমিটার দূরে সপরিবার ছুটি কাটাতে গিয়েছিলেন জে। সেই খবর পেয়েই লোকজন নিয়ে তার ফাঁকা বাড়িতে হানা দেন ওই মিস্ত্রি। বাড়ির ছাদ, বর্ধিত অংশ-সহ অনেকটাই ভেঙে দেন তিনি। এ খবর জের কানে পৌঁছালে তিনি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। তবে তাতে কোনও কাজ হয়নি বলে জানিয়েছেন জে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *