ব্রেকিং নিউজ : একেবারেই অল্প রানে অল আউট হয়ে লজ্জার রেকর্ড গড়লো ওয়েস্ট ইন্ডিজ

খেলা

দক্ষিণ আফ্রিকার দুই পেসার লুঙ্গি এনগিডি ও এনরিচ নর্টির আগুন বোলিংএ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনই অলআউট হলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৪০ দশমিক ৫ ওভার ব্যাট করে ৯৭ রানে অলআউট হয় ক্যারিবীয়রা। এনগিডি ৫ ও নর্টি ৪টি উইকেট নেন।

ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করে নিজেদের ইনিংসে ব্যাটিং শুরু করে প্রথম দিন শেষে ৪ উইকেটে ১২৮ রান করেছে দক্ষিণ আফ্রিকা। এতে ৬ উইকেট হাতে নিয়ে ৩১ রানে এগিয়ে প্রোটিয়ারা।

সেন্ট লুসিয়ায় টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। শুরু থেকেই সতর্ক ছিলেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও শাই হোপ। ২৪ রানের জুটি গড়েন তারা। দু’জনই ১৫ রান করে নর্টির শিকার হন।

দু’ওপেনারের বিদায়ের পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। নর্টির সাথে এনগিডির আগুন বোলিংএ দুমড়েমুচড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ৯৭ রানে অলআউট হন তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটিই সর্বনি¤œ রানের ইনিংস ওয়েস্ট ইন্ডিজের।

সাবেক অধিনায়ক জেসন হোল্ডার সর্বোচ্চ ২০ রান করেন। এছাড়া রাকিম কর্নওয়াল ১৩ ও মি. এক্সট্রা থেকে ১৩ রান আসে।

১৩ দশমিক ৫ ওভার বল করে ১৯ রানে ৫ উইকেট নেন এনগিডি। ৮ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে দ্বিতীয়বারের মত পাঁচ বা ততোধিক উইকেট তার। ১১ ওভারে ৩৫ রানে ৪ উইকেট নেন নর্টি। বাকী ১ উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা।

দিনের বাকী অংশে ৪৩ ওভার ব্যাট করেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারের প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে খালি হাতে ফেরান পেসার কেমার রোচ।

অভিষেক ম্যাচ খেলতে নামা ১৯ বছর বয়সী পেসার জেইডেন সিলেস তিন ব্যাটসম্যানকে তুলে নেন। আইডেন মার্করাম ৬০, কিগান পিটারসেন ১৯ ও কাইল ভেরিনি ৬ রান করেন। রাসি ভ্যান ডার ডুসেন ৩৪ ও কুইন্টন ডি কক ৪ রানে অপরাজিত আছেন।

ওয়েস্ট ইন্ডিজের এনক্রুমার বোনার মাথায় বলের আঘাত পাওয়ায় চলমান টেস্ট থেকে ছিটকে গেছেন। তার কনকাশন সাব হিসেবে ম্যাচের বাকী অংশে খেলবেন কাইরেন পাওয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *