মা-বোনকে টেনে জেমিসনকে অকথ্য ভাষায় আক্রমণ

খেলা

নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনকে আবারও পড়তে হল অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত মন্তব্যের মুখে। বিরাট কোহলিকে আউট করার কারণে ইনস্টাগ্রামে তাকে অকথ্য ভাষায় গালাগাল করেছেন ভারতের কিছু সমর্থক। কোহলিকে আউট করে জেমিসনের উচ্ছ্বাস, যদিও তা ভালো অনুভূতি বয়ে আনেনি জেমিসনের জন্য।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের প্রথম ইনিংসে বিরাট কোহলিকে আউট করেছিলেন কাইল জেমিসন। এতে ভারতীয় সমর্থকদের একাংশ ক্ষিপ্ত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জেমিসনের উদ্দেশে ঔদ্ধত্য আচরণ করেন। দ্বিতীয় ইনিংসে কোহলি আবারও জেমিসনের শিকার হলে রীতিমত বুনো আচরণ শুরু করেন ভারতের সমর্থকরা।

আগেরবার নিজ নিজ অ্যাকাউন্টে ভারতীয়দের এই অভব্য আচরণ সীমাবদ্ধ থাকলেও এবার তারা রীতিমত সীমা ছাড়িয়েছেন। উগ্র সমর্থকরা এবার হানা দিয়েছেন জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে জেমিসনের অফিসিয়াল অ্যাকাউন্টে। সেখানে জেমিসন ও তার পরিবারকে নিয়ে যাচ্ছেতাই ভাষা ব্যবহার করছেন ক্ষিপ্ত সমর্থকরা।

সমর্থকদের কেউ কেউ জেমিসনকে ‘কুকুর’ এবং ‘সাপ’ বলে আখ্যায়িত করেছেন, রয়েছে আরও অকথ্য মন্তব্য ও আখ্যা। কেউ কেউ দাবি তুলেছেন, আইপিএলে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সাথে জেমিসনের চুক্তির যেন ইতি টানা হয়।

শুধু জেমিসন নয়, আক্রমণ করা হয়েছে তার পরিবারকেও। তার মা ও বোনকে অকথ্য ভাষায় গালাগাল করা হয়েছে। এমনকি কেউ কেউ জেমিসনের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে মন্তব্য করে দিয়েছেন তাদের ধর্ষ* এর হুমকিও, যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

স্বদেশী সমর্থকদের এমন আচরণ দেখে সচেতন সমর্থকদের কেউ কেউ আগেই ক্ষমা চেয়ে নিয়েছেন জেমিসনের কাছে। তবে ভারতকে হারিয়ে শিরোপা হাতে নিয়ে জেমিসন যখন দেখবেন তার ও তার পরিবারের উদ্দেশে প্রতিপক্ষ সমর্থকদের এমন মন্তব্য, তখন নিশ্চয়ই সুখকর অনুভূতি হবে না!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *